প্রকৃতি প্রেম
- ফাহিম হোসেন ০৪-০৫-২০২৪

পরম সৌভাগ্য মোর জন্মেছি
এই চিরসবুজ শান্তিময় ভূখণ্ডে
এ যেন প্রাপ্তির ঢেকুর তুলে হৃৎপিণ্ডে,
ঝলমলে চোখে ফুটে উঠে রাশিভরা হাসি,
ওগো মোর প্রিয় মাতৃভূমি
তোমায় বড্ড বেশি ভালোবাসি।

তোমার ঐ সুজলা সুফলা রূপের আলোয়ে আলোকিত মোর দেহখানি,
সকল ক্লান্তি একনিমিশেই দূর করে দেয়
ভোরের যত্নমাখা সূর্যের হাতছানি।

মা তোমার সৌন্দর্য উপভোগ করতে দিয়াছো মোরে ঋতুরাজের মেলা,
তাইতো প্রতি দু'মাস পরেই যেন তোমার ঋতুরা মোর মনে ভাসায় সুখের ভেলা।

কতোনা স্ব-জতনে তোমার স্নেহঘেরা-
আলো, বাতাস, প্রেম দিয়া লালন করছো মোরে,
শেষ ঠাই যেন হয় মা তোমার মায়াভরা কোলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৬-১২-২০২৩ ০৫:০৩ মিঃ

অসাধারণ
শুভ কামনা সবসময়